"সাহাবী গাছ" সৃষ্টিকর্তার একটি বিস্ময়কর নিদর্শন- Technical Bangla - TECHNICAL BANGLA

"সাহাবী গাছ" সৃষ্টিকর্তার একটি বিস্ময়কর নিদর্শন- Technical Bangla

আসসালামু আলাইকুম পাঠক বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আল্লাহর রহমতে আমিও ভাল আছি। বরাবরের মতো নিত্য নতুন টিউটোরিয়াল নিয়ে আসলাম আপনাদের মাঝে। আজকের টিউটোরিয়ালে আমি একটা আশ্চার্য গাছের নাম এবং রহস্য সম্পর্কে আলোচনা করব? 

সাহাবী গাছ


চলুন তাহলে শুরু করা যাক আশ্চর্য গাছটির নাম সাহাবী গাছ।

সাহাবী গাছ



★এই গাছের নাম সাহাবী হল কেন?
★ সাহাবী গাছ কোথায় অবস্থিত ? 
★ আর কেন এটা আশ্চর্য গাছ?


উপরোক্ত প্রশ্নশহ বিস্তারিত আলোচনা করা হবে----


জর্ডানের মরুভূমির অভ্যন্তরে সাঈদ নামক স্থানে অবিশ্বাস্যভাবে গত ১৫০০বছর ধরে দাঁড়িয়ে আছে অবিশ্বাস্য এক গাছ। মহানবী হযরত মুহাম্মদ (স) এর স্মৃতি বিজারণ এই গাছটি সাহাবী গাছ নামে পরিচিত। মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ১২ বছর বয়সে খ্রিস্টাব্দে তাঁর চাচা আবু তালিবের সাথে বাণিজ্যের উদ্দেশ্যে মক্কা থেকে সিরিয়া যাওয়ার পথে জর্ডানের শত শত মাইল ব্যাপী বিস্তৃত উত্তপ্ত মরুভূমিতে ক্লান্ত হয়ে বিশ্রামের জায়গা খুজছিলেন। কিন্তু কোথাও কোন জায়গা না পেয়ে শেষে লতাপাতা হীন শীর্ণ ও মৃতপ্রায় এই গাছে নিচে আশ্রয় নেন। তারা।তখন তার দেশ ছায়া প্রদানের জন্য আল্লাহর নির্দেশে ওই নির্জন গাছটি সজীব হয়ে ওঠে। আর সেই গাছটি বর্তমানের "সাহাবী গাছ"।  আশ্চর্যের বিষয় গাছটি যেখানে অবস্থিত তেমন স্থানে কোন গাছ বেঁচে থাকা সম্ভব নয় এবং আশেপাশের কয়েক শত কিলোমিটার মধ্যে কোন গাছ নেই। উত্তপ্ত বালুকাময় মরুভূমির মাঝে সবুজ পত্র পল্লবে ভরা গাছটি আজও একা দাঁড়িয়ে থেকে আল্লাহর অসীম ক্ষমতার সাক্ষ্য দিয়ে যাচ্ছেন এবং সে প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর স্মৃতি আঁকড়ে ধরে রেখেছেন। যা বিশ্বের কাছে একটি বিস্ময়।



আজকের টিউটোরিয়ালটি এই পর্যন্তই, দেখা হবে আবার পরবর্তী টিউটোরিয়ালে। ততক্ষণ সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং সবাইকে ভালো রাখার চেষ্টা করবেন "ইনশাল্লাহ"

No comments

Theme images by diane555. Powered by Blogger.